উপহার প্রত্যেকটি জমিতে গ্লিট হয়

By | 29th October 2019

তিন হাজার বছর আগে, যখন একটি উপজাতি গোষ্ঠীর নেতা দ্বিতীয় আদিবাসী নেতার সাথে দেখা করার জন্য বেছে নিয়েছিল, তখন তিনি অনেক উপহার নিয়ে এসেছিলেন। এই উপহারগুলির মধ্যে তিনি অবিচ্ছিন্নভাবে কয়েকটি বড় এবং চকচকে গহনাগুলি অন্তর্ভুক্ত করেছিলেন।

এই গহনা নিঃসন্দেহে সোনার তৈরি করা হয়েছিল। এটিতে ব্রেসলেট, রিং, চেইন এবং এমনকি একটি সুন্দর, সোনার রত্নের অন্তর্ভুক্ত থাকতে পারে। দীর্ঘ-গৃহীত উপহার, গহনার উপহার, বহু প্রজন্মের কাছে অনুগ্রহ পেয়েছে এবং এটি সারা বিশ্বের দেশগুলিতে একটি জনপ্রিয় উপহার হিসাবে পরিণত হয়েছে।

কখনও কখনও গহনা উপহার কেবল তাদের জন্য উপস্থাপিত হয়েছিল যারা যোগ্য প্রাপক হিসাবে বিবেচিত হত। উদাহরণস্বরূপ, গার্ল স্কাউট বা বয় স্কাউট পিন এমন এক যুবককে দেওয়া হবে যিনি স্কাউটের গুণাবলী প্রদর্শন করেছিলেন। একইভাবে, আমেরিকান সামরিক কর্মীদের দ্বারা পরিহিত বৃহত্তর রিংটি তাদের পুরুষদের (এবং মহিলাদের) তাদের স্বদেশের নাগরিকদের জন্য ত্যাগ করার আগ্রহের প্রতীক।

ভ্রমণকারীরা প্রায়শই বাড়িতে ফিরে প্রিয়জনদের উপহার দেওয়ার জন্য গয়না কিনে থাকেন। গহনা সাধারণত বিশ্বের যে অঞ্চলে এটি তৈরি হয়েছিল তার জন্য “কথা বলার” একটি দুর্দান্ত কাজ করে। রোমে ভ্রমণকারী কোনও যাত্রী ইতালির জনপ্রিয় গহনার টুকরো ক্যামোটি কিনতে চান। নিউ মেক্সিকো সান্টা ফে-তে একজন ভ্রমণকারী সেই অঞ্চলের ভারতীয় গহনা দেখে ভাল সময় কাটাতে পারেন।

নিউ মেক্সিকো এর আদি আমেরিকানরা অনেক রঙিন ব্রেসলেট এবং প্রচুর নেকলেস তৈরি করে। কয়েকটি ভারতীয় দোকানে কানের দুলও বিক্রি হয়। ভারতীয় গহনাগুলির অনেকগুলি ডিসপ্লেগুলির মধ্যে একটি পিন অনুসন্ধান করা একটি চ্যালেঞ্জ হতে পারে। সেই চ্যালেঞ্জের প্রতিক্রিয়া জানানো এক মহিলা সে যা চেয়েছিল তা পেয়েছিল। তিনি গ্র্যান্ড ক্যানিয়নের কাছাকাছি দোকানে একটি সুন্দর ফিরোজা এবং গোলাপী পিন কিনেছিলেন।

গহনাগুলির আন্তর্জাতিক আবেদনের জন্য সম্ভবত সত্য উপলব্ধির জন্য একটি বিশ্ব ধর্মের সাথে পরিচিত হওয়া প্রয়োজন। উদাহরণস্বরূপ, ক্যাথলিক ধর্ম বিভিন্ন দেশে প্রচলিত রয়েছে এবং বেশিরভাগ ক্যাথলিক বন্ধুবান্ধব এবং পরিবারকে গয়না দেওয়া উপভোগ করেন। গহনাগুলি প্রায়শই উপহারগুলির মধ্যে আসে যা বিবাহ বা বাপ্তিস্মের সময় দেওয়া হয়।

কখনও কখনও বাপ্তিস্মের সময় একটি শিশু কানের দুল পরে। বেশ কয়েকটি হিস্পানিক মহিলা তাদের শিশু কন্যাদের কানে ছিদ্র করার জন্য পরিকল্পনা করে। তারা আশা করে যে এই মেয়েদের কানের দুল পরার অভ্যাস তৈরি হবে। মজার বিষয় হল, হিস্পানিক মহিলারা কেবল এই আশার অধিকারী নন। মধ্য প্রাচ্যের অনেক নতুন মা তাদের যুবতী কন্যাদের দ্বারা ছিদ্রযুক্ত কানের দুল ব্যবহারের বিষয়ে একই পরিকল্পনা করে।

এখনও ক্যাথলিক এবং ইসলাম কেবল দুটি বিশ্ব ধর্মই নয় যে গহনাগুলির গুরুত্বকে বোঝায়। কেবল যে কোনও বাহাইয়ের “বইয়ের দোকানে” যেতে হবে There সেখানে আপনি অনেকগুলি বিভিন্ন গহনা দেখতে পাবেন। তাদের সকলের — আংটি, নেকলেস, পিন এবং ব্রেসলেট them তাদের একটি বাহাই প্রতীক রয়েছে। গহনাগুলির এই টুকরোগুলির মধ্যে সমস্ত জনপ্রিয় উপহার আইটেমে পরিণত হয়েছে।

সম্প্রতি লস অ্যাঞ্জেলেসের এক তরুণ বাহাই স্থানীয় বাহাই বইয়ের দোকান থেকে নিজেকে একটি সোনার চেইন উপহার দিতে চেয়েছিলেন। তিনি তার গ্রাহকদের বিশ্বাসের সাথে তার পরিবারের দৃ ties় সম্পর্কের সাথে পরিচিত করতে চেয়েছিলেন। সেই আকাঙ্ক্ষাটি সেই যুবকটির বয়স সেই বৃদ্ধের দাদাকে চিনে এমন এক বৃদ্ধের বাড়িতে গিয়ে দেখা করার পরে বেড়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *