গহনাতে পাওয়া বিভিন্ন ধরণের মুক্তো

By | 24th October 2019

গহনা হিসাবে মুক্তো ব্যবহার করা গয়নাগুলির অন্যান্য ধরণের ব্যবহারের চেয়ে অনেকের কাছে খুব সাশ্রয়ী মূল্যের একটি বিকল্প। নেকলেস, কানের স্টাড, চুড়ি এবং গোড়ালি দিয়ে অনেক ধরণের গহনা মুক্তো দিয়ে তৈরি করা যেতে পারে। তারা কীভাবে সংস্কৃত বা অর্জন করা হয় তার উপর ভিত্তি করে বিভিন্ন ধরণের মুক্তো বাজারে পাওয়া যায়। আকোয়ার মুক্তো, তাহিতিয়ান মুক্তো, দক্ষিণ সমুদ্রের মুক্তো এবং মিঠা পানির মুক্তো বিভিন্ন ধরণের উপলভ্য।

আকোয়া মুক্তা হ’ল সমুদ্রের নোনা জলে জন্মে। এই ধরণের মুক্তোগুলি তাদের বৃত্তাকার আকার এবং উচ্চ দীপ্তির জন্য বেশি জনপ্রিয়। উচ্চমানের আকোয়া মুক্তো মানুষের মধ্যে আরও বেশি জনপ্রিয় কারণ এটি আলোকিত দীপ্তির উদ্ভব হয়। আকোয়ার মুক্তোটির সর্বাধিক সন্ধান করা সাদা is সাদা মুক্তোগুলির মধ্যে মুক্তোগুলির মধ্যে হালকা গোলাপী রঙের ওভারটোন রয়েছে বলে দেখতে ব্যয়বহুল। এই মুক্তোগুলি বেশিরভাগ ত্বকের ধরণের লোকের জন্য উপযুক্ত।

তাহিতিয়ান মুক্তো হ’ল অন্য ধরণের মুক্তো যা তাদের কালো রঙের জন্য বিখ্যাত। এই মুক্তোগুলি ঝিনুকগুলিতে বৃদ্ধি পায় যা তাহিতির লবণের জলে কালো টিপযুক্ত। কালো বাদে নীল, ধূসর এবং ময়ূর সবুজ রঙের মতো রঙ রয়েছে। উচ্চমানের তাহিতিয়ান মুক্তোগুলিতে উচ্চ দীপ্তি রয়েছে এবং আকারে এটি নিখুঁত round

অন্য ধরণের মুক্তো জনপ্রিয় যেটি হ’ল দক্ষিণ সি পার্লস। দক্ষিণ সমুদ্র মুক্তোর মধ্যে সোনার রঙ বিরল এবং ব্যয়বহুল। সাদা, ক্রিম এবং সিলভারের মতো অন্যান্য রঙও পাওয়া যায়। দক্ষিণ সমুদ্রের মুক্তোগুলি তাদের মধ্যে যে মশালাদার প্রলেপ রয়েছে তার জন্য তারা মহৎ হিসাবে বিবেচিত হয়।

টাটকা জলের মুক্তো হ’ল অন্য ধরণের মুক্তো যা বাজারে পাওয়া যায়। মিষ্টি পানির মুক্তোর আকারগুলি ব্যাপকভাবে পৃথক হয়। গোল, অফ রাউন্ড এবং প্রায় গোলাকার আকারগুলি মিষ্টি পানির মুক্তোতে পাওয়া যায়। স্বাদুপানির মুক্তোতে উপলভ্য কয়েকটি রঙ সাদা, পীচ, গোলাপী, ময়ূর সবুজ এবং কালো। অনেকগুলি ওয়েবসাইট রয়েছে যা পৃথকভাবে এই মুক্তোগুলি এবং এই মুক্তোগুলির তৈরি গয়নাগুলি বিক্রয় করে। আপনি যদি কখনও মুক্তো দিয়ে তৈরি গহনা কেনার পরিকল্পনা করেন তবে প্রকৃত ইট এবং মর্টার স্টোরটিতে যাওয়ার আগে এই ওয়েবসাইটগুলিতে উপলব্ধ মডেলগুলির দিকে নজর দেওয়া ভাল। আপনি যদি ওয়েবসাইটটিতে যা দেখেন তা পছন্দ করেন তবে আপনি এটি অনলাইনে ওয়েবসাইটগুলিতে উপলব্ধ অনলাইন স্টোরগুলিতেও কিনতে পারবেন। আপনার যা কিনতে হবে তা হ’ল ক্রেডিট কার্ড বা পেপালের মতো তৃতীয় পক্ষের অ্যাকাউন্ট with কিছু বিরল পাথর এমনকি অনলাইনেও কেনা যায়। নিলামের সাইটগুলি এই গহনাগুলি কেনার জন্যও উপলব্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *