দ্য বিউটি অফ এস্টেট জুয়েলারি সময়ের পরীক্ষা

By | 20th October 2019

কয়েক শতাব্দী ধরে গহনাগুলি দুর্দান্ত শক্তি এবং সম্পদের স্বাক্ষর। রাজা টুট দৃষ্টিনন্দন মুকুট রত্ন, নেকলেস এবং রিং পরতেন। ম্যারি অ্যান্টিয়েট তার পোশাকের দেহগুলিতে মণি সেলাই করল।

গহনা সর্বদা একটি যুগকে সংজ্ঞায়িত করতে সহায়তা করে। একটি নির্দিষ্ট সময়কালে গহনা তৈরিতে ব্যবহৃত কৌশল এবং উপকরণগুলি সেই যুগের বাজারের প্রভাব এবং বিশ্ব ইভেন্টগুলিকে প্রতিফলিত করে।

আজ, এস্টেট গহনা – পূর্বে মালিকানাধীন গয়না – সংগ্রহকারীদের পাশাপাশি গ্রাহকরা আসল, উচ্চমানের ডিজাইনার টুকরোগুলি সন্ধানের ক্ষেত্রে আগের চেয়ে বেশি জনপ্রিয়। কি গরম? ব্রোচেস – আরও বড় এবং ফ্লাশিয়ার, আরও ভাল – প্ল্যাটিনাম এবং সাদা ধাতু, ককটেলের রিং এবং ঘড়ি।

রস-সায়মনস জুয়েলার্সের খুচরা অপারেশন ডিরেক্টর টম কোওয়াল বলেছেন, “আজকের থেকে আগত ঘড়ির তুলনামূলকভাবে এবং স্বতন্ত্রতার কারণে তাদের খুব চাহিদা রয়েছে demand” “অনেক গ্রাহক ভিড় থেকে উঠে দাঁড়ানোর জন্য আজকের বিখ্যাত-নাম ঘড়ির প্রস্তুতকারকদের কাছ থেকে উত্পাদনে শৈলীর সন্ধান করেন” “

রস-সায়মনস বলেছেন যে ক্লায়েন্টরা তার বহুমুখিতা এবং দুর্দান্ত মানের জন্য এস্টেট গহনা পছন্দ করে। সমান গুণমানের একই টুকরোটি পুনরায় তৈরি করার চেয়ে এস্টেট গহনা কিনতে কম ব্যয়বহুল। এছাড়াও, যেহেতু অনেক এস্টেটের টুকরা হস্তনির্মিত এবং ওজনে খুব বেশি ভারী হয়, তাই কাজের লোকজন প্রায়শই উচ্চতর হয়। অবশেষে, কোনও এস্টেট সংগ্রহের মধ্যে পাওয়া গহনাগুলির বেশিরভাগই একজাতীয়, তাই পরিধানকারীরা তাদের গহনাগুলি অনন্য বলে আত্মবিশ্বাসী হতে পারেন।

বেশিরভাগ এস্টেট সংগ্রহগুলিতে অ্যান্টিক গহনা (অন্তত 100 বছর পুরানো গহনা) পাশাপাশি আধুনিক দিনের টুকরো রয়েছে।

এস্টেট গহনার জন্য কেনাকাটা করার সময়, নির্দিষ্ট যুগ থেকে গহনাগুলির এই সংজ্ঞায়িত বৈশিষ্ট্যগুলি সন্ধান করুন।

  • ভিক্টোরিয়ান: ভিক্টোরিয়ান যুগের প্রথমদিকে মহিলাদের পোশাক খুব বিনয়ী ছিল, খোলার গলা ছিল না এবং তাই কোনও নেকলেস ছিল না। আরও, বোনেট এবং চুলের স্টাইলগুলি কানের আচ্ছাদন; অতএব, কোন কানের দুল নেই। পরিবর্তে, মহিলারা তাদের পোশাকগুলিতে বিস্তৃত রিং, ব্রেসলেট এবং দুল সহ বড় বড় হস্তশিল্প ব্রোচগুলি পরিধান করতেন। রস-সাইমনস ইঙ্গিত দেয় যে বিশেষত ভিক্টোরিয়ান যুগের গহনাগুলি আজ প্রচলিত।
  • এডওয়ার্ডিয়ান: সরল এবং লাইটওয়েট গহনাগুলি বিশ শতকের গোড়ার দিকে এই সময়ের বৈশিষ্ট্যযুক্ত ছিল, যখন শিল্প বিপ্লব মৌলিকভাবে উত্পাদন প্রক্রিয়াগুলিকে রূপান্তরিত এবং উন্নত করছিল। হিরে সেট করার জন্য প্ল্যাটিনাম পছন্দের ধাতুতে পরিণত হয়েছিল।
  • আর্ট নুভাউ: 1895 থেকে 1915 পর্যন্ত এই সময়কালে, গহনাগুলি একেবারে ভিন্ন দিকে সরানো হয়েছিল। বিশ্বজুড়ে সমৃদ্ধির সাথে সাথে, পুরানো সরল ও সাধারণ শৈলীগুলি উদ্ভট এবং মুক্ত-রূপে পরিণত হয়েছিল, নিখরচায় গহনাগুলি আদর্শ হয়ে উঠেছে।
  • বিপরীতমুখী: দ্বিতীয় বিশ্বযুদ্ধের বছরগুলিতে, প্ল্যাটিনাম সরকারের জন্য “কৌশলগত” ধাতুতে পরিণত হয়েছিল এবং তাই গহনাতে ব্যবহৃত হয়নি। পরিবর্তে, পিঙ্ক গোল্ড এই সময়কালে প্রাধান্য পেয়েছিল। এবং মহিলাদের জীবনধারার পরিবর্তনের সাথে সাথে – তারা কারখানা এবং ব্যবসায় কাজ করে যুদ্ধের প্রচেষ্টাতে সহায়তা করছিল – জুয়েলাররা আরও বড়, সাহসী গহনাগুলির নকশা শুরু করে। শৈলীগুলি শক্তিশালী এবং শক্তিশালী ছিল, পূর্ববর্তী বছরের মতো পেটাইট এবং লাসি ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *