টাইটানিয়াম এর বয়স

By | 14th October 2019

যদিও টাইটানিয়াম পৃথিবীতে প্রচুর পরিমাণে উপাদান এটি 1791 সাল পর্যন্ত আবিষ্কৃত হয়নি তবে ধাতুটি বিচ্ছিন্ন করা সম্ভব হওয়ার আগে এটির আরও শতাধিক বছর পরে এটি ঘটবে।

চেহারাতে ধাতু ধূসর এবং লম্পট এবং এটি প্রায়শই হালকা এবং প্রতিরোধী মিশ্র তৈরি করতে ব্যবহৃত হয়। টাইটানিয়ামটি উল্কাপথে এবং চাঁদের শিলাগুলিতে অ্যাপোলো 17 মিশন থেকে ফিরিয়ে আনা হয়েছে বলেও সনাক্ত করা হয়েছে।

এটি তার আকাঙ্ক্ষিত বৈশিষ্ট্যগুলির কারণে যা টাইটানিয়ামকে এই প্রযুক্তিগত যুগের জন্য একটি আদর্শ ধাতু করে তোলে যা এই ধাতবটির জনপ্রিয়তার বিশাল বৃদ্ধি ঘটায়।

শিল্পে টাইটানিয়াম ব্যবহারগুলি অনেকগুলি কারণ লবণের জল, ক্ষার এবং অ্যাসিড এবং এমনকি ক্ষয়কারী গ্যাসগুলি থেকে ক্ষয় প্রতিরোধের জন্য এটি অনেক। এর জারা প্রতিরোধের কারণে এবং এটি শারীরবৃত্তীয়ভাবে জড় এবং হাইপোলেলোর্জিক হওয়ার কারণেও টাইটানিয়াম ওষুধের ক্ষেত্রে এবং বিশেষত হিপ এবং হাঁটুর প্রতিস্থাপনের মতো সিন্থেটিক ইমপ্লান্টগুলির ক্ষেত্রেও ব্যাপকভাবে ব্যবহৃত হয়।

এই বিস্ময়কর ধাতুটির ওজন অনুপাতের খুব উচ্চ শক্তি রয়েছে এবং এটি এরোস্পেস শিল্পের মতো সমালোচনামূলক এবং দাবিদার অ্যাপ্লিকেশনগুলিতে অনেক বেশি ব্যবহৃত হয়। টাইটানিয়ামের ব্যবহারের ফলে স্থান অনুসন্ধান সম্ভব হয়েছে এবং বুধ, অ্যাপোলো এবং মিথুনের মতো পূর্বের রকেটগুলি এই ধাতবটির বেশিরভাগ ক্ষেত্রেই তৈরি হয়েছিল। স্পেস শাটলে টাইটানিয়াম থেকে তৈরি অনেক অংশ রয়েছে যেমন অনেক জেট ফাইটার, সাবমেরিন, জাহাজ এবং ট্যাঙ্ক রয়েছে।

তাই টাইটানিয়াম অ্যাপ্লিকেশনগুলির একটি বিস্তৃত বর্ণালী জুড়ে এটি আমাদের আধুনিক যুগের একটি ধাতব তৈরি করে।

এয়ারক্রাফ্ট গ্রেড টাইটানিয়াম এখন গহনা ব্যবসায়ে জনপ্রিয় হয়ে উঠছে এবং বিশেষত পুরুষদের গহনা তৈরির পক্ষে এটির কঠোর পরিধানের বৈশিষ্ট্য কারণেই এটির পক্ষে রয়েছে। টাইটানিয়াম রিংগুলি অংশে বিবাহের রিং হিসাবে ক্রমবর্ধমান জনপ্রিয় হয়ে উঠেছে কারণ তারা মূল্যবান ধাতুগুলির চেয়ে আরও পরিধান এবং টিয়ার হবে তবে চেহারাটির কারণে সম্ভবত এটি ততটুকু। টাইটানিয়াম সত্যই একটি বহুমুখী ধাতু এবং সূক্ষ্ম গহনা তৈরিতে নিজেকে ঘৃণা করে এবং বিভিন্ন বর্ণের ব্যবহার এমনকি তাপের প্রয়োগকে পুরো বর্ণালীতে রঙ পরিবর্তন করে তোলে।

তাপ দ্বারা রঙিন এই সম্পত্তি বিশেষত কানের দুল, নেকলেস এবং আধুনিক, ট্রেন্ডি টাইটানিয়াম রিংগুলিতে অনন্য ডিজাইনের নজর কাড়ানোর জন্য মহিলা গহনা তৈরিতে ব্যবহৃত হয়েছে।

রিংগুলি তৈরিতে, টাইটানিয়ামটি মূল্যবান ধাতু দিয়ে সজ্জিত করা যেতে পারে এবং মূল্যবান পাথরগুলির সাহায্যে সেট করা যেতে পারে এবং যদিও উপাদানটি শক্তির কারণে কাজ করা আরও বেশি কঠিন হয়ে যায় তবে একবার আপনি তৈরি করলেন গহনাগুলির একটি সুন্দর টুকরা যা ভাল এবং শেষ দেখবে made একটি জীবনকাল.

টাইটানিয়ামের স্থায়িত্ব, শক্তি এবং চেহারা এটি নিশ্চিত করে যে এটি গহনা উত্পাদন এবং বিশেষত টাইটানিয়াম রিং তৈরির জন্য ধাতু হিসাবে জনপ্রিয়তার সাথে বাড়তে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *