কিশোরীর গহনা ফ্যাশন উন্মোচিত

By | 10th October 2019

কিশোররা একটি চঞ্চল গোছা। শারীরিক এবং মানসিক বিকাশের সেই পর্যায়ে, তারা তাদের চিত্র এবং তাদের চেহারা উন্নত করার জন্য ক্রমাগত জিনিস নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে চলেছে। কিশোরীদের গহনা ফ্যাশন তাদের পরিচয়ের বিকাশে এবং হয় ভিড়ের সাথে মিশে যাওয়ার বা নিজস্ব অনন্য ব্যক্তিত্ব প্রতিষ্ঠার প্রয়াসে একটি প্রধান ভূমিকা পালন করে। ফ্যাশন আনুষাঙ্গিকগুলির যে কোনও পিতামাতার অনুমোদনের মৃত্যুর চুম্বনের মতোই এবং কিশোর-কিশোরীরা যখন অন্য কিশোরদের গহনা ফ্যাশন আসে তখন অন্য প্রভাবগুলির দিকে তাকাতে থাকে।

কিশোররা সংগীত ভিডিও, টেলিভিশন প্রোগ্রাম বা চলচ্চিত্রের পর্দায় যে সেলিব্রিটিগুলি দেখেন তারা বেশিরভাগই কিশোর গয়না ফ্যাশনে প্রবণতা নির্ধারণের জন্য দায়ী। র‌্যাপ সংগীত শিল্পীদের দ্বারা গৃহীত বড় আকারের, অসতর্কতাযুক্ত ক্রেতারা হিপ-হপ গহনার প্রবণতা তৈরি করেছে এবং কিশোর-কিশোরীরা সেলিব্রিটি ব্লিং ব্লিংয়ের কম দামের তবে সঠিক প্রতিরূপের পৃষ্ঠপোষকতা করছে। হিরা এবং সেলিব্রিটি গহনায় ব্যবহৃত অন্যান্য মূল্যবান রত্নগুলির পরিবর্তে, সস্তা জিরকোনিয়া এবং বেস ধাতুগুলি সদৃশগুলির জন্য ব্যবহৃত হয়। শারীরিক গহনা (উভয় বিদীর্ণ এবং অ-ছিদ্রযুক্ত প্রকারের) যা অস্বাভাবিকভাবে ডিজাইন করা এবং ব্যয়বহুল উপকরণ দিয়ে তৈরি করা হয়েছে তারা কিশোর পৃষ্ঠপোষকদেরও বৃদ্ধি পেয়েছে।

গুটানো গয়না এবং বোনা বন্ধুত্বের ব্রেসলেট এবং রিংগুলি টিন গয়না ফ্যাশনের কয়েকটি হট ট্রেন্ড। অনেক কিশোর-কিশোরীরা এই পোষাক আনুষাঙ্গিকগুলি নিজেই তৈরি করে এবং বন্ধুদের উপহার হিসাবে দেয়। এগুলি পুঁতির সাহায্যে ব্যক্তিগতকৃত যাগুলিতে প্রাপকের নামের অক্ষরগুলি বোনা তন্ত্রে অন্তর্ভুক্ত থাকে। অনেক কিশোরও একটি চক্র বা গোষ্ঠীর অংশ হিসাবে তাদের সনাক্ত করতে নির্দিষ্ট ধরণের গয়না পরে থাকে wear এগুলি আধ্যাত্মিক বা রহস্যময় ওভারটোনসযুক্ত স্বতন্ত্রভাবে ডিজাইন করা দুল, রিং বা কবজগুলির আকার নিতে পারে।

মেয়েলি কিশোর গহনা ফ্যাশন শৈলীগুলি আজ তরুণ সেলিব্রিটিদের দ্বারাও ব্যাপকভাবে প্রভাবিত হয়। কিশোর তারকাদের দ্বারা পরিহিত আইটেমগুলি যেমন হিলারি ডাফের গোলাম ব্রেসলেটগুলি তার অ-সেলিব্রিটি অংশগুলি দ্বারা অনুলিপি করা হয়। যাইহোক, যুবক গ্রাহকদের এই সেটগুলির মধ্যে তীক্ষ্ণ নকশাগুলি এখনও প্রচুর জনপ্রিয়। সোনার- বা রৌপ্য-ধাতুপট্টাবৃত গহনা এবং গহনাগুলি রত্নপাথর রয়েছে কিশোর-কিশোরীদের মধ্যে এটি অনুসরণ করতে পারেনি।

অন্যদিকে, কিছু পুংলিঙ্গ টিন গয়না ফ্যাশন প্রবণতা জপমালা, রৌপ্যকর্ম, চামড়ার কাজ এবং অস্বাভাবিক পাথরের দিকে আরও ঝুঁকে থাকে। কিশোর ছেলেরা মনে হয় যে খেলাধুলাপূর্ণ চেহারাযুক্ত আনুষাঙ্গিকগুলি যেমন- তথাকথিত সার্ফার-ডুড নেকলেস এবং একটি রাবার বা চামড়ার কর্ডের উপর হাড়, কাঠ বা শেল জপমালা থেকে তৈরি আর্ম ব্যান্ডগুলি দুর্দান্ত। স্টেইনলেস স্টিলের গহনাগুলি তাদের কাছেও জনপ্রিয়।

গহনাগুলি ইতিহাস জুড়ে সমস্ত লোক সৌন্দর্যের চিহ্ন হিসাবে বা সামাজিক মর্যাদাকে বোঝাতে ব্যবহার করেছে। কিশোর-কিশোরীরা এই নিদর্শনগুলির থেকে অনাক্রম্য নয়; প্রকৃতপক্ষে তারা সম্ভবত আরও বেশি সংবেদনশীল কারণ তাদের একইসাথে মেনে চলা এবং বাইরে দাঁড়ানো প্রয়োজন। কিশোরদের গহনা ফ্যাশন তাদের সামাজিক অস্ত্রাগারের একটি অংশ এবং বিকাশ প্রক্রিয়াটির একটি সরঞ্জাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *